বাড়বে তাপমাত্রা, কমবে বৃষ্টি

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে বৃষ্টির পরিমাণ কমে আসবে এবং তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। শুক্রবার (১৪ মে) রাতে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর  জানায়, তবে আজ রাতে দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। ইতোমধ্যে কিছু এলাকায় তাপমাত্রা বাড়ার পাশাপাশি দাবদাহ শুরু হয়েছে। যশোর ও খুলনা অঞ্চলের ওপর দিয়ে মৃদু দাবদাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় মোংলায় ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সারাদেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেতুঁলিয়ায় ১৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আগামী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পরিস্থিতিতে বলা হয়েছে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। এছাড়া ৫ দিনের আবহাওয়ার পরিস্থিতিতে দেখা যাচ্ছে, তাপমাত্রা বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় আগের তুলনায় বৃষ্টির পরিমাণ কমে গেছে। আজ সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেট ও শ্রীমঙ্গলে। উভয় জায়গায় বৃষ্টির পরিমাণ ছিল ৩৯ মি.লি. করে। এছাড়া খুলনা, পটুয়াখালী, ভোলা, রাঙামাটি, কক্সবাজার, বগুড়াসহ একাধিক স্থানে সামান্য ও মাঝারি বৃষ্টিপাত হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //